Home / Golpo-Kotha / খুব কাছের এক বান্ধবী ফোন করে বলল

খুব কাছের এক বান্ধবী ফোন করে বলল

খুব কাছের এক বান্ধবী ফোন করে বলল..’রুবেল ফ্রি থাকলে চল শপিং করে আসি।’ প্রসুর অভারে মাঝে এমন বড়লোকি কথা শুনে মেজাজ আধা খারাপ হলো৷ বললাম…. . -আমরে মফিজ পাইছস? তোর সাথে শপিং করতে কেন যাব? . –আরে রাগিস কেন গাঁধা, আমি নিজে তোকে আজ শপিং করে দিব। . -কসকি দোস্তী? . –সত্যি দোস্ত, একদম খাঁটি কথা৷ . বান্ধবীর সরল সোজা কথা শুনে আমার কলিজায় পাম্প হওয়া শুরু করলো৷

মুহূর্তেই নিজের মাঝে একটা বড়লোক বড়লোক ভাব চলে আসলো। ছোট বোনের ব্যাক্তিগত ড্রয়ার থেকে পারফিউম চুরি করে ইচ্ছেমতো মারলাম। ভাগ্যিস ও স্কুলে গেছে নইলে খবর ছিল৷ তবে পারফিউম কোমন জানি বিদঘুটে গন্ধ মনে হচ্ছে। আবার একটু একটু ঘ্রাণও পাচ্ছি। অত খেয়াল করলাম না। আব্বার পকেট তল্লাসি করে মাত্র ১০০ টাকা পেলাম। উপায় না পেয়ে আম্মার ভ্যানিটি ব্যাগ থেকে ১ হাজার টাকা মেরে দিলাম। বলাতো যায়না যদি বান্ধবী আবার মার্কেটে মাইনকা চিপায় ফেলে রেখে চলে যায়। চলে গেলাম মার্কেটে।

বান্ধবী আমায় দেখে সেই লেবেলের খুশি হলো। বিনিময়ে আমিও আবুল মার্কা হাসি দিলাম। আমাকে বলল…. . –এত দেরি করলি কেন? কতক্ষণ যাবত ওয়েট করছিলাম। . -আরে রাস্তায় জ্যাম ছিল তাই। . –আচ্ছা চল তোকে শপিং করিয়ে দেই। . -সত্যি দিবি নাকি ঢপ? . –আচ্ছা ঢপ হলে কি তোকে এখানে আনতাম? . -না বিশ্বাস হয়নারে। . –তাহলে চল হ্রামি…. . বলেই বান্ধবী আমায় টানতে টানতে নিয়ে গেলো মার্কেটে। আমি অবাক চোখে এসব দেখছি, কাহিনী কি তালোই? কেমনে কি?

গুনে গুনে বান্ধবী আমায় একটা শার্ট, প্যান্ট, একটা পাঞ্জাবি কিনে দিলো৷ আমি আহাম্মক হয়ে এসব দেখলাম। নিজের চোখকে বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। যে বান্ধবী আমায় পাচ টাকার ঝালমুড়ি পর্যন্ত খাওয়ায় না সে করালো শপিং। নিজেকে সার্থক বন্ধু মনে হচ্ছে। শপিং শেষে বান্ধবী বলল…. . –এখনো অবিশ্বাস হচ্ছে? . -ধুর নারে, তুই সত্যিই অনেক ভালোরে দোস্ত। অনেক ধন্যবাদ। . –আরে এসব বলা লাগবেনা, চল রেস্টুরেন্টে তোকে সারপ্রাইজ দিব। . আমিও খুশিতে গুলুমুলু হয়ে গেলাম। বান্ধবী রেস্টুরেন্টে গিয়েই একটা টেবিলের দিকে এগিয়ে গেলো৷ সেই টেবিলে চেয়ারে বসা একটা ছেলে, আমার সমানই। বান্ধবী আমাকে দেখা করিয়ে দিয়ে বলল…. . –রুবেল সারপ্রাইজ, এটা তোর হবু দুলাভাই। বাবু ওটা তোমার শালা।

About admin

Check Also

জেনিয়ার সাথে কথা বলছিলো

জেনিয়ার সাথে কথা বলছিলো,নিচে হৈ-হুল্লোড় শুনো এই জেনিয়া লাইনটা একটু কাটো তো নিচে কি যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *