Home / Golpo-Kotha / বিয়ের পর পরই বাচ্চা নিতে চেয়েছিলাম

বিয়ের পর পরই বাচ্চা নিতে চেয়েছিলাম

বিয়ের পর পরই বাচ্চা নিতে চেয়েছিলাম,বউ রাজি ছিলো না,অল্প বয়সে বাচ্চা নিলে মায়ের মৃত্যু ঝুঁকি সহ হাজারটা কারন দেখালো,তাই আমি মেনে নিয়েছি।থাক বাচ্চা লাগবে না বউ সুস্থ থাকলেই চলবে। সকাল পাঁচটায় ঘুম থেকে উঠে বউকে দুএকবার ডাকলাম।বউ আমার গভীর ঘুমে আচ্ছন্ন,এদিকে সকাল সাতটায় আমার অফিস,নাস্তা না বানালে খাবো কি!!!আশেপাশে দোকান ও তো নেই,আমি না হয় অফিস ক্যান্টিন থেকে খেয়ে নিবো,বউয়ের ঘুম ভাঙলে কি খাবে??

এভেবে এক কিলোমিটার দূরে গিয়ে বউয়ের জন্য নাস্তা আনলাম,তারপর বউকে রেখে অফিসে গেলাম,থাক নাস্তা খাওয়া লাগবে না বউ আমার একটু শান্তিমত ঘুমাতে পারলেই চলবে। অফিস থেকে একমাসের ছুটি নিয়ে বিয়ে করেছি,দীর্ঘদিন পর অফিসে আসা,কেমন লজ্জা লাগছে,সহকর্মীরা দেখেই আবেগে জড়িয়ে ধরলো,খোঁজখবর নিলো।বেশ ভালোই অনুভূতি,নিজের ডেক্সে এসেই দেখি ফাইলের স্তূপ,এত কাজ পড়ে দেখে চমকে গেলাম।যাইহোক কিছুদিন প্রচুর কাজের প্রেশার থাকবে বোঝা যাচ্ছে।

সারাদিন গাঁদার খাটুনি শেষে এবার বাড়ি যাওয়ার পালা,অফিস শেষে বাসায় ফিরে ফ্রেশ হয়ে খেতে বসলাম,নতুন বউয়ের হাতের রান্না বেশ আগ্রহ নিয়ে খেতে বসেছি,খাবার মুখে নিয়ে বুঝলাম,বউয়ের রান্নার হাত জঘন্য,এদিকে বউটাও আমার মুখের দিকে তাকিয়ে আছে,তাই হাসিমুখে চুপচাপ খাওয়া শুরু করলাম।থাক ভালো রান্না লাগবে না বউ একটু ভালোবাসলেই চলবে। বিকেল বেলা বাহিরে অঝোরে বৃষ্টি হচ্ছে,রোমান্টিক একটা পরিবেশ বিরাজ করছে,জানালা দিয়ে বাহিরে তাকালাম,।

দেখলাম বুড়ো বুড়ি ও বৃষ্টিতে ভিজতেছে,কি অসাধারনই না লাগছে,বউকে বল্লাম চল দুজন বৃষ্টিতে ভিজি!!বউ বললো জানালা দিয়ে বৃষ্টি দেখলেই তো হয়,আরে বৃষ্টিতে ভিজা আর দেখা এক হলো,তুমি দেখো না সিনেমাতে নায়ক নায়িকা সুযোগ পাইলেই বৃষ্টিতে ভিজে!!!বউ বলে উঠলো এই বৃষ্টিতে ভিজলে জ্বর সর্দি কাশি হওয়ার সম্ভাবনা আছে। থাক বৃষ্টিতে ভিজে লাভ নেই বউ সুস্থ থাকলে চলবে। রাতের বেলা টিভি দেখতে বসলাম,বিশ্বকাপ ক্রিকেট খেলা চলতেছে,বাংলাদেশ বনাম ভারত ম্যাচ,হাড্ডাহাড্ডি লড়াই চলতেছে,হঠাৎ বউ এসে হাজির,আমার কাছে এসে বসলো,খেলা দেখতে,কিছুক্ষণ পর আমাকে জড়িয়ে ধরে বললো,তুমি পরে খেলা দেখ,আমি এখন নাটক দেখবো।বউকে রিমোট দিয়ে বললাম,নাটক দেখ,সকালে হাইলাইটস দেখে নিবো। খেলা দেখে লাভ নাই,বউ খুশি থাকলেই চলবে।

About admin

Check Also

জেনিয়ার সাথে কথা বলছিলো

জেনিয়ার সাথে কথা বলছিলো,নিচে হৈ-হুল্লোড় শুনো এই জেনিয়া লাইনটা একটু কাটো তো নিচে কি যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *