Breaking News
Home / রাজনীতি / করোনায় ১০০ পরিবারের পাশে রাজনীতিবিদ কানন বাদশা

করোনায় ১০০ পরিবারের পাশে রাজনীতিবিদ কানন বাদশা

বর্তমান বিশ্বের এক মহামারি আতংকের নাম করোনাভাইরাস। চিনের উহানে এর উৎপত্তি হলেও বিশ্বের প্রায় সকল দেশেই এর বিস্তার হয়ে গেছে এখন। যার ফলে প্রতি মিনিটেই প্রান হারাচ্ছেন দুইজন মানুষ। এখন পর্যন্ত প্রান হারিয়েছেন প্রায় ২ লাখ ২৯ হাজার মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৩২ লাখ ৩৩ হাজার মানুষ।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭ হাজার জন যার মধ্যে ৬৬৭ জন প্রান হারিয়েছেন । এরই মধ্যে বিশ্বের বেশিরভাগ দেশ লকডাউন করে রেখেছেন। বাংলাদেশ ও প্রায় লকডাউন। ইতিমধ্যে সরকার আগামী ৫ মে পর্যন্ত সরকারী বেসরকারি সকল অফিস বন্ধ ঘোষণা করছেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এরই মধ্যে সেনাবাহিনী ও পুলিশের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে করোনা মোকাবিলায় বাহিরে অবাধে ঘুরাঘুরি বন্ধে সেনাবাহিনী ও পুলিশ কঠোর ভূমিকা পালন করবে। পুরো দেশই অনেকটাই অঘোষিত লকডাউন হয়ে আছে।

দেশের এই ক্লান্তিলগ্নে রংপুরের লালমনিরহাটের কালিগঞ্জ থানা্র চন্দুপুর গ্রামের  হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব রংপুরের কৃতি সন্তান কানন বাদশা। এবার তিনি ১০০ পরিবারের মাঝে রমজান ও ঈদের উপহার সামগ্রীর পাশাপাশি নগদ টাকাও দিয়েছেন তাদের। এর আগেও নিজ উদ্যোগে নিজ খরচে হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি।

উল্লখ্য, করোনা রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

বাংলাদেশের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ফোন নম্বর ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫, ০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল: piddhaka@gmail.com/piddhaka@yahoo.com অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

About admin

Check Also

এক হাজার পরিবারেরকে ঈদ উপহার দিলো ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন

চলমান করোনা মহামারীর শুরু থেকেই প্রধানমন্ত্রীর নির্দেশে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় …

সেনবাগে ভ্রাম্যমাণ আদালতে ৮ব্যবসা প্রতিষ্ঠানেে জরিমানা

সেনবাগ(নোয়াখালী)প্রতিনিধিঃ নোয়াখালী   সেনবাগ উপজেলার সেনবাগ বাজার, রাস্তারমাথা, খলিলমিয়ারহাট, কুতুবেরহাট এবং সেবারহাট বাজারে ভ্রাম্যমাণ আদালতে মঙ্গলবার  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *