Breaking News
Home / জাতীয় / করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৫২

করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৫২

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হয়েছে ১৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন আরও ৫৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮৬৯০।

শনিবার (২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিনজন। মোট সুস্থ হয়েছেন ১৭৭ জন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এখন পর্যন্ত এই ভাইরাসের প্রতিষেধক তৈরি করা যায়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এ রোগকে কোভিড-১৯ নামকরণ করে গত ১১ ফেব্রুয়ারি এবং কোভিড-১৯ মহামারি হিসেবে ঘোষণা দেয় ১১ মার্চ।

এ রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

বাংলাদেশের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ফোন নম্বর ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫, ০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল: piddhaka@gmail.com/piddhaka@yahoo.com অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

About admin

Check Also

এক হাজার পরিবারেরকে ঈদ উপহার দিলো ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন

চলমান করোনা মহামারীর শুরু থেকেই প্রধানমন্ত্রীর নির্দেশে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় …

সেনবাগে ভ্রাম্যমাণ আদালতে ৮ব্যবসা প্রতিষ্ঠানেে জরিমানা

সেনবাগ(নোয়াখালী)প্রতিনিধিঃ নোয়াখালী   সেনবাগ উপজেলার সেনবাগ বাজার, রাস্তারমাথা, খলিলমিয়ারহাট, কুতুবেরহাট এবং সেবারহাট বাজারে ভ্রাম্যমাণ আদালতে মঙ্গলবার  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *