Breaking News
Home / অপরাধ / সেনবাগে খাদ্যবান্ধব কর্মসূচীর চাউলসহ দুই আ’লীগ নেতা গ্রেফতার

সেনবাগে খাদ্যবান্ধব কর্মসূচীর চাউলসহ দুই আ’লীগ নেতা গ্রেফতার

সেনবাগের নবীপুরে খাদ্যবান্ধব (১০) টাকা কর্মসূচীর ১৫ বস্তা চাউল উদ্ধার করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্ষেমালিকা চাকমা। ঘটনায় জড়িত ডিলার ও নবীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাহাজাহান সাজু ও উপজেলা আওয়ামীলীগের সদস্য ইসমাইল হোসেন খাঁন নামে দুই আ’লীগ নেতাকে মঙ্গল বার রাতেই পুলিশ গ্রেফতার করেছে।

এ ঘটনায় উপজেলা খাদ্যনিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা বাদী হয়ে সেনবাগ থানায় মামলা নং ১২ (তারিখ ২১.৪.২০ ইং) দায়ের করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত তিন ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্ষেমালিকা চাকমা। এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা ও সেনবাগ থানার এস আই তারেকুর রহমান সহ সঙ্গীয় পুলিশ সদস্যরা উদ্ধার কাজ তদারকি করেন।

স্থানীয় সূত্র জানায়,নবীপুরের ডিলার শাহজাহান সাজু ও ইসমাইল হোসেন খাঁন সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা মূল্যের চাউল তালিকাভুক্ত সুবিধাভোগীদের কাছে বিক্রয় না করে বস্তা প্রতি নয় শত টাকা থেকে এক হাজার টাকা দরে কালো বাজারে বিক্রয় করেন। বিভিন্ন স্হানে অভিযান চালিয়ে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ শ্লোগান লেখা ১৫টি বস্তায় ৪৫০ কেজি চাউল সহ তাদের দুইজনকে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম মজুমদার গনমাধ্যম কে জানান,গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবীপুর ইউনিয়নের ৬টি বাড়ীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই বাড়ী গুলোর কয়েকটি ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। প্রতি বস্তায় ৩০কেজি করে চাল রয়েছে। অভিযানকালে চালের তিনটি খালি বস্তা উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, সেনবাগ উপজেলায় সরকারী ত্রান,টিসিবির পন্য সহ কোনো অনিয়মের ঘটনা ঘটলে কাউকেই ছাড় দেয়া হবে না। মামলার তদন্তকারী অফিসার সেনবাগ থানার এসআই তারেকুর রহমান বলেন, বুধবার বিজ্ঞ আদালতের মাধ্যমে আসামীদের জেলহাজতে প্রেরন করা হবে।

About admin

Check Also

ঘরেই থাকুন বেঁচে থাকাটাই এবার ঈদ: মনিরুল ইসলাম রুবেল

দূর হোক সকল হিংসা-বিদ্বেষ, সুখে-শান্তিতে থাকুক পৃথিবীর সকল মানুষ,উন্নয়ন-সমৃদ্ধি’র পথে এগিয়ে যাক প্রিয় বাংলাদেশ,পবিত্র ঈদ-উল …

এক হাজার পরিবারেরকে ঈদ উপহার দিলো ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন

চলমান করোনা মহামারীর শুরু থেকেই প্রধানমন্ত্রীর নির্দেশে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *